Page 1 of 1

সাফারি সমস্যা

Posted: Thu Jul 10, 2008 11:00 am
by গৌতম
সাফারিটা দেখতে একটু অন্যরকম। মজিলা ফায়ারফক্স কিংবা আইইর মতো না। ব্ল্যাকিশ। আপাতত ভালো লাগছে।

কিন্তু প্রথমেই দুটো সমস্যায় পড়ে গেছি।
১. আমাদের প্রযুক্তি ছাড়া আর কোনো বাংলা ওয়েব সাইট দেখা যাচ্ছে না। সচলায়তন, সামহোয়্যারইন, আমার ব্লগ, প্রথম আলো - কোনোটিই না। এর সমাধান কী?
২. গতি ফায়ারফক্সের তুলনায় ধীর। গতি বাড়ানোর কি কোনো উপায় আছে?

সমস্যার সমাধান জানা থাকলে জানাবেন প্লিজ।

Re: সাফারি সমস্যা

Posted: Thu Jul 10, 2008 11:48 am
by মানচুমাহারা
আমাদের প্রযুক্তি ছাড়া অন্য বাংলা ইউনিকোড সাইট আসে না এটা রহস্যজনক। কিন্তু আমার যা মনে পড়ে তাতে আমি সাফারি যখন ব্যবহার করেছি তাতে অন্য বাংলা সাইট দেখা যাচ্ছিলো। তবে মাঝে মাঝে বাংলা সাইট রেন্ডার করতে গিয়ে ক্রাশ করতো। আর গতি ফায়ারফক্সের চেয়ে ভালো বলেই জানি। কারন সাফারি অন্য যে কোন ব্রাউজার থেকে দ্রুত জাভা স্ক্রিপ্ট এস্কিকিউট করে। আর সিএসএস লোডিং ও মনে হয় সাফারি দ্রুত করে।

সাফারি সমস্যা

Posted: Thu Jul 10, 2008 1:08 pm
by গৌতম
আমার কাছেও বিষয়টি রহস্যজনক লাগছে। যে কারণে এখানে কয়েকটি স্ক্রিনশট দিলাম। কীভাবে কী করবো বুঝতে পারছি না। তাছাড়া ব্রাউজার যে ফায়ারফক্সের চাইতে ধীর, সেটা আগেই বলেছি।

Image

Image

Image

Image

Image

Re: সাফারি সমস্যা

Posted: Thu Jul 10, 2008 1:24 pm
by মানচুমাহারা
ফোরামের বিবিকোড সাপোর্ট করে নরমাল এইচটিএমএল দিলে কাজ করবে না। আপনি চাইলে html to bbcode conver ব্যবহার করতে পারেন।

Re: সাফারি সমস্যা

Posted: Thu Jul 10, 2008 1:38 pm
by আলোকিত
মানচুমাহারা wrote:আমাদের প্রযুক্তি ছাড়া অন্য বাংলা ইউনিকোড সাইট আসে না এটা রহস্যজনক। কিন্তু আমার যা মনে পড়ে তাতে আমি সাফারি যখন ব্যবহার করেছি তাতে অন্য বাংলা সাইট দেখা যাচ্ছিলো। তবে মাঝে মাঝে বাংলা সাইট রেন্ডার করতে গিয়ে ক্রাশ করতো। আর গতি ফায়ারফক্সের চেয়ে ভালো বলেই জানি। কারন সাফারি অন্য যে কোন ব্রাউজার থেকে দ্রুত জাভা স্ক্রিপ্ট এস্কিকিউট করে। আর সিএসএস লোডিং ও মনে হয় সাফারি দ্রুত করে।
আমার কাছে ফায়ারফক্স ৩ সাফারির চেয়ে অনেক দ্রুত মনে হয়েছে।
আর উইন্ডোজের সাফারি এখনো বেটা ভার্সন তাই অনেক বাগ থাকাটাই স্বাভাবিক, আশা করি ভবিষ্যতে ঠিক হয়ে যাবে। উইন্ডোজ সাফারির পূর্ণ ভার্সন না আসা পর্যন্ত ফায়ারফক্স ব্যবহার করতে পারেন। আর বাংলার সমস্যা মনেহয় ফন্ট সেটিংস ঠিক করলেই ঠিক হয়ে যাবে। আমি উইন্ডোজ ব্যবহার করিনা তাই খুঁজে দেখতে পচ্ছি না তবে Tools বা Edit মেনুর Options/Preferences এ খুঁজলেই ফন্ট সেটিংস পেয়ে যাবেন।