স্পিড দ্বি কোন রকম সফট্যওয়্যার ছাড়া আপনার পিসির নেটগুন বাড

অপারেটিং সিস্টেম, সফটওয়্যার রিভিউ, টিপস এন্ড ট্রিকস, ট্রাবল শ্যুটিং, হার্ডওয়্যার, নেটওয়ার্কিং, গেমিং সহ কম্পিউটার প্রযুক্তির বিভিন্ন বিষয়ে আলোচনা।
Post Reply
Taskin Mahamud
নিবন্ধিত সদস্য
Posts: 4
Joined: Tue Jul 28, 2015 9:37 am
রক্তের গ্রুপ: O+
লাইসেন্স: সর্বস্বত্ব সংরক্ষিত
স্ট্যাটাস: মৃত্যুর জন্য অাপেক্ষা..........
পছন্দ করি: যখন যা ভাল লাগে.......

স্পিড দ্বি কোন রকম সফট্যওয়্যার ছাড়া আপনার পিসির নেটগুন বাড

Post by Taskin Mahamud » Tue Jul 28, 2015 10:28 am

আমরা মোটামুটি অনেকেই কম্পিউটার ব্যাবহার করি। আর কম্পিউটার সম্পর্কে আপনাদের অনেকেরই অনেক ঙ্গান আছে। যদি এ টিউনটি আপনার জানা থাকে তবে আমি আন্তরিকভাবে দুঃখিত। :s)

আমরা পিসি ব্যাবহার কারীরা পিসি চালানোর সময় আমরা সম্মুখীন হয় পিসির স্পিড সমস্যার সাথে। অনেক সময় দেখা যাই যে নেট চলাকালীন অথবা কোন পোগ্রামীং এর কাজ করার সময়ই পিসি অনেক স্লো হয়ে যাই। আজ আমি আপনাদের দেখাব কিভাবে আপনি নেট স্পীড দিগুন করবেন কোন Softwere ছারা। তো চলুন নিচের মত কাজ শুরু করুন।

প্রথমে Computer–রাইট বাটন এ ক্লিক করে mange এ জান। এরপর Device Manager এ জান। Ports(com &LPT) তে ক্লিক করে আপনার Modem এর নাম দেকতে পারবেন। এরপর properties জান।
Port Setting এ জান-Bits per second -Data bits এসব বাড়িয়ে দিন। Ok পরের Port আর বেলায় ও এ
কাজ করুন। Computer Restart দিন। :clap:

ব্যাস তারপর আপনার কম্পিউটার চালু করুন এবং মজিলা বা অন্য কোন ব্রাউজার দিয়ে নেট কানেক্ট করুন। আর তারপর স্পিড দেখুন। আশা করি আগের তুলনায় বেশি স্পিড পাবেন।

আশা করি আপনারা সঠিকভাবে বুঝতে পেরেছেন। যদি কোন সমস্যা হয় তাহলে কমেন্টন করবেন। আর যদি কোন ভুল হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজ এ পর্যন্তই। খোদা হাফেজ। :thumb:
http://goo.gl/ILPWY5

Post Reply

Return to “কম্পিউটার”