১ টি মজার এবং জটিল ফেসবুক অ্যাপ্লিকেশন

উন্মুক্ত সোর্স ও ফ্রি সফটওয়্যার সম্পর্কিত সকল আলোচনা।
Post Reply
User avatar
Esshan
নিয়মিত সদস্য
Posts: 120
Joined: Sat Sep 27, 2008 3:46 pm
লাইসেন্স: সর্বস্বত্ব সংরক্ষিত
Location: Dhaka
Contact:

১ টি মজার এবং জটিল ফেসবুক অ্যাপ্লিকেশন

Post by Esshan » Thu Jun 30, 2011 11:02 am

এডমিন নোটঃ যে কোন ধরনের ফেসবুক এপ্লিকেশন যুক্ত করার আগে ভালো ভাবে নিশ্চিত হয়ে নিন। ফেসবুকের কোন এপ্লিকেশন যুক্ত করার আগের বা যে কোন লিঙ্ক এ ক্লিক করার আগে ভালো করে দেখেন নিন। রেফারেল লিঙ্ক এড়িয়ে চলুন।
আসসালামু ওয়ালাইকুম কেমন আছেন আপনারা আশাকরি ভালো। ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য ফেসবুক এখন এক অপরিহার্য অংশ। বন্ধু-বান্ধবদের সঙ্গে যোগাযোগ রাখতে বা প্রতি টি মুহুর্ত শেয়ার করার জন্য ফেসবুক এখন সর্বাধিক জনপ্রিয়।আমার আজকের টিউন টি ফেসবুকের ছোট একটি অ্যাপ্লিকেশন নিয়ে।আনেকে হয়ত জানে যারা না জানে তাদের জন্য।নিম্নে ১ টি মজার ফেসবুক অ্যাপ্লিকেশন নিয়ে আলোচনা করা হলো।যার সাহায্য আপনি আপনার মোবাইলে টাকা ফ্লেক্সি পাবেন ।

Image

টাকা নেবার জন্য আপনাকে যা যা করতে হবে । এটা ফেসবুকের জন্য তৈরি একটা অ্যাপ্লিকেশান যা নেটে এরা বিভিন্ন ধরনের প্রোডাক্ট বিক্রি করে । এদের সদস্য ও প্রচার বাড়ানোর জন্য একটু অফার দিছে সীমিত সময়ের জন্য । রেজিস্টার করতে আপনার মোবাইল নাম্বার দিয়ে টার্মে ঠিক দিয়ে রেজিস্টার করেন ।প্রথমে ভুল দেখাবে ।দ্বিতীয়বারে দেশের নাম বাংলাদেশ লিখুন ।দেখবেন carrier যে মোবাইল নাম্বার দিছেন সেই অপরেটরসহ বিডি এর সব অপারেটরের নাম আসবে । আপনার নাম্বার জিপি হলে গ্রামীনফোন সিলেক্ট করুন । কিংবা অন্য নাম্বারে অন্য অপারেটর ঠিক দিন ।রেজিস্টারে ক্লিক করুন ।হয়ে গেল আপনার পয়েন্ট হবে ৫০

Image

মোবাইল নাম্বার validate করুন validate এ ক্লিক করে । আপনি ইমেল validate করবেন । তবে আপনার মোট পয়েন্ট হবে ১৫০ ।আপনার মোবাইলে কোড যা যাবে তা বসালেই হবে । আপনার কাজ শেষ । এবার আপনার ফ্রেন্ডকে রিকুয়েস্ট পাঠান । go to application - friend -invite-select friend and send invitation.এবার একইভাবে ৫ জন ক্লোজ ফ্রেন্ডকে রেজিস্টার করিয়ে মোবাইল নাম্বার ভেলিডেট করতে বলেন । আপনার পয়েন্ট ১৫০+২০০=৩৫০ হবে যদি করতে পারেন । সাথে সাথে ২০০ টাকা ফ্লেক্সি পাবেন

Image

আপনার পয়েন্ট পাওয়ার উপায় । যদি সব ঠিক মত করেন তাহলে friend-invite-reward এ যান । আপনার সব ঠিক থাকলে ২০০ পয়েন্ট দেখাবে সেটা তোলার জন্য ক্লিক করেন । তারপর reedem এ ক্লিক করেন টাকা পেয়ে যাবেন ।এছারা আরো কিছু বিজ্ঞাপন+রেফার লিঙ্ক আছে যার সাহায্যে আপনি আর ৪০ থেকে ৫০ পয়েন্ট এর মত সংগ্রহ করতে পারবেন।আমার ফ্রেন্ডরা টাকা পায়েছে। আমি টাকা উঠিয়েচ্ছি ,আপনিও পাবেন এটা নিস্চিৎ ।বর্তমানে নতুন কোন ফেসবুক আইডি খুলে রেজিস্টার করলে টাকা দিচ্ছে না । তাই আপনার ফ্রেন্ড লিস্টে থাকা বন্ধুদের invite পাঠিয়ে তাদের রেজিস্টার করতে বলে বুঝে নিন আপনার টাকা ।

অ্যাপ্লিকেশনটি পেতে নিচে ক্লিক করুনঃ

এখানে ক্লিক করুন (রেফারেল লিঙ্ক মুছে মুল এপ্লিকেশন এর লিঙ্ক দেওয়া হলো-এডমিন) অথবা (অপ্রয়জনীয় লিঙ্ক মুছে দেওয়া হলো-এডমিন)

ছবি গুলো পূবের তাই তখন পয়েন্ট কম ছিল।আজকে থেকে অ্যাপ্লিকেশনটিতে বেশ কিছু নিয়ম পরিবতন করা হয়েছে ।
Last edited by Esshan on Thu Jun 30, 2011 3:48 pm, edited 2 times in total.

User avatar
মানচুমাহারা
প্রশাসক
Posts: 2725
Joined: Wed Sep 12, 2007 12:47 pm
রক্তের গ্রুপ: A+
লাইসেন্স: সর্বস্বত্ব সংরক্ষিত
স্ট্যাটাস: আমি হয়তো মানুষ নই, মানুষগুলো অন্যরকম...
পছন্দ করি: যখন যা ভালো লাগে...
Location: মনের রাজ্যে ভবঘুরে
Contact:

Re: ১ টি মজার এবং জটিল ফেসবুক অ্যাপ্লিকেশন

Post by মানচুমাহারা » Thu Jun 30, 2011 3:01 pm

অনুগ্রহ করে উপরের পোস্টে যেসব রেফারেল লিঙ্ক যুক্ত করেছেন সেগুলো মুছে ফেলুন। আমাদের প্রযুক্তিতে আমরা জানা বা শেখার বা শেখানোর জন্য চেস্টা করি। আপনি চাইলে কোন এপ্লিকেশন গুনাগুন বা সমালোচনা করে লিখুন কিন্তু আপনাকে ফেসবুকে এড করে এপ্লিকেশন এর লিঙ্ক নিতে হবে কেন ? এটা কি ফাজলামি না ? ফোরামে পোস্ট করার মাধ্যমে কোন ধরনের অতিরিক্ত সুযোগ নেওয়া আমাদের প্রযুক্তিতিতে সম্ভব হবে না। আশা করি আপনি নিজে আপনার পোস্টটি সম্পাদনা করে রেফারেল লিঙ্ক মুছে দিয়ে শুধু এপ্লিকেশন এর লিঙ্ক যুক্ত করবেন, না হলে এই পোস্টটি অভিযুক্ত পোস্ট হিয়াবে সরিয়ে ফেলা হবে।।

সবাইকে অনুরোধ করবো আমাদের প্রযুক্তি ফোরামকে কোনভাবেই নিজের সুবিধা যেমন বিজ্ঞাপন, রেফারেল ইত্যাদি কাজে ব্যবহার করার চেস্টা করবেন না। টাকা আয় করার অনেক ভালো মাধ্যম আছে, আসুন আমরা সেগুলো ব্যবহার করি। এই ধরনের উপায় ব্যবহার করে টাকা আয় করতে করতে একদিন দেশে একটি কর্মবিমুখ জাতি তৈরি হবে।

ফেসবুকে যে কোন এপ্লিকেশন যুক্ত করার আগে ভালো ভাবে চিন্তা করে নিন। না জেনে বুঝে কোন এপ্লিকেশন যুক্ত করবেন না, অনেক এপ্লিকেশনই এড করার সময় আপনার কাছ থেকে অনেক ধরনের পারমিশন নিয়ে রাখবে এরপর আপনার অগোচরে আপনার আইডি থেকে উল্টা পাল্টা কিছু করতে পারে, সাধু সাবধান। ২০০ টাক ফ্লেক্সির চেয়ে ভালো কিছু করার জন্য সময় দেওয়াটা ভালো হবে।
আমার টেকব্লগঃ http://manchumahara.com
পিং করতে করতে শিং গজায়ে গেলো তবুও সার্ভার রেসপন্স করলো না

User avatar
জামাল উদ্দিন
নিয়মিত সদস্য
Posts: 253
Joined: Mon Feb 22, 2010 5:55 pm
রক্তের গ্রুপ: AB+
লাইসেন্স: by-nc-sa(Creative Commons)
স্ট্যাটাস: আত্নার শান্তির সন্ধানে ...
পছন্দ করি: লিনাক্স, গুগল ক্রোম, পুরকৌশল, ঘুম !
Contact:

Re: ১ টি মজার এবং জটিল ফেসবুক অ্যাপ্লিকেশন

Post by জামাল উদ্দিন » Thu Jun 30, 2011 3:16 pm

ফেসবুকে কখনই ওয়ার্ডপ্রেস এর বাইরে আর কোন এপলিকেশন ব্যবহার করা হয় নি । এই ফেসবুক এপলিকেশনগুলো সবসময়ই আমাকে একটা ভয়ের মধ্যে রাখে । ঠিক একারনেই আমি কখনই কোন ফেসবুক এপ্লিকেশন নিয়ে করা রিভিউ বা টিউটো ভাল করে পড়ে দেখি না । আপনারটা খুলেছিলাম শিরোনাম দেখে । মূল পোষ্টের ভেতর "টিউন" শব্দটা দেখে খুবই আশাহত হলাম । টেকটিউনস এ যে কারণে যাই না তার কারণ এখন প্রকাশিত ৮০% পোষ্ট হয় টাকা আয় সংক্রান্ত অথবা তথাকথিত হ্যাকিং নিয়ে ! দুঃখজনক !
“The hardest thing of all is to find a black cat in a dark room, especially if there is no cat.” - Confucius
Image

User avatar
Esshan
নিয়মিত সদস্য
Posts: 120
Joined: Sat Sep 27, 2008 3:46 pm
লাইসেন্স: সর্বস্বত্ব সংরক্ষিত
Location: Dhaka
Contact:

Re: ১ টি মজার এবং জটিল ফেসবুক অ্যাপ্লিকেশন

Post by Esshan » Thu Jun 30, 2011 7:20 pm

:s) :s)

Post Reply

Return to “মুক্ত সোর্স ও ফ্রি সফটওয়্যার”